সোমবার, ০৪ Jul ২০২২, ১০:১৭ অপরাহ্ন

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন মি. ৩৬০ নামে খ্যাত সাউথ আফ্রিকান বিধ্বংসী ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। মাঠের সবদিকে শট খেলতে পারা এই খেলোয়াড় অসাধারন একজন উইকেট কিপার এবং ফিল্ডারও বটে।

এদিকে, ভারতীয় দলের হয়ে খেলতে হলে খেলোয়াড়দের খুবই ভালো পারফর্ম করতে হয়। তাইতো এবি মনে করেন ভারতীয় জাতীয় দলে খেলা বিশ্বের সবচেয়ে কঠিন কাজগুলোর একটি!

এবি ডিভিলিয়ার্স দক্ষিণ আফ্রিকায় যতটা জনপ্রিয় তার থেকেও বেশি জনপ্রিয়তা পেয়েছেন ভারতের বুকে। এমনকি ভারতের বিপক্ষে যখন তিনি ব্যাট হাতে মাঠে নামতেন তখন পুরো ভারতীয় সর্মথকরা ডিভিলিয়ার্সকেই সমর্থন করতেন।

বহু বছর ধরে আইপিএলে তিনি রয়্যাল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের হয়ে খেলেছেন এবং এই কারণেও ভিলিয়ার্সের অনেক ভক্ত। ডিভিলিয়ার্স ভারতীয়দের কাছ থেকে অনেক ভালোবাসা ও সম্মান পেয়ে থাকেন।

সাম্প্রতিক সময়ে আরসিবির একটি বিশেষ পডকাস্টে ডিভিলিয়ার্স জানিয়েছেন, তিনি যদি ভারতে জন্মাতেন তাহলে কখনই ভারতের হয়ে খেলতেন না। তার মতে ভারতীয় দলে জায়গা করে নিতে হলে আপনাকে খুবই স্পেশাল খেলোয়াড় হতে হবে।

ডিভিলিয়ার্স বলেন, ‘ভারতে বেড়ে ওঠা খুবই আকর্ষণীয় হতো। আমি হয়তো কখনোই ভারতীয় দলের হয়ে খেলতাম না। ভারতীয় দলে জায়গা করা খুবই কঠিন। এর জন্য আপনাকে একজন স্পেশাল খেলোয়াড় হতে হবে।’

আরও পড়ুন