সোমবার, ০৪ Jul ২০২২, ০৯:৫১ অপরাহ্ন

রাজ্যের গণ্ডি পেরিয়ে গোটা ভারতে ছড়িয়েছে হিজাব বিতর্ক। গত বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) কর্ণাটক হাইকোর্টের তিন বিচারপতির বেঞ্চ পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্কুল-কলেজে ধর্মীয় পোশাক পরার উপর নিষেধাজ্ঞা জারি করে। কর্ণাটক হাইকোর্টের এ রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে আবেদন করেছে শিক্ষার্থীরা। এই উত্তেজনার মধ্যেই আগামী ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত রাজ্যের সব কলেজ বন্ধের নির্দেশ দিয়েছে কর্ণাটক সরকার। খবর জি নিউজের।

বলা হয়েছে, উচ্চশিক্ষা বিভাগের অন্তর্গত বিশ্ববিদ্যালয় এবং কলেজিয়েট অ্যান্ড টেকনিক্যাল এডুকেশন (ডিসিটিই) বিভাগের অধীনে থাকা কলেজগুলোই এই সময় পর্যন্ত বন্ধ থাকবে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে অনলাইনে ক্লাস পরিচালনার জন্য বলা হয়েছে।

উল্লেখ্য, কর্ণাটকের উদিপি জেলার এক কলেজে ৬ ছাত্রীকে হিজাব পরে আসতে নিষেধ করে কর্তৃপক্ষ। পরে এক ছাত্রী হিজাব পরে আসায় তাকে ঘিরে জয় শ্রীরাম স্লোগান দেয় একদল ছাত্র। পাল্টা আল্লাহু আকবর স্লোগান দেয় সেই ছাত্রী। এনিয়ে উত্তেজনা ছড়ায় রাজ্যের একাধিক অংশে। ধীরে ধীরে উত্তেজন ও আলোচনা-সমালোচনা ছড়িয়ে পড়ে গোটা ভারতে। বিষয়টি নিয়ে মামলা দায়ের করা হঢ কর্ণাটক হাইকোর্টে। এ নিয়ে এখনও উত্তেজনা বেড়েই চলেছে দেশটিতে।

আরও পড়ুন