বৃহস্পতিবার, ৩০ Jun ২০২২, ১০:২৩ অপরাহ্ন

গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে কিছু ভোট বাতিল হয়েছিল। নির্বাচনে সাধারণ সম্পাদক পদে লড়াই করেছেন জায়েদ খান ও নিপুণ আক্তার।এদিকে জায়েদ খানের অভিযোগ, বাতিল ভোটগুলো নিজের পক্ষে গণনা করতে নির্বাচন কমিশনার পীরজাদা হারুনকে অনুরোধ করেছিলেন তার প্রতিদ্বন্দ্বী নিপুণ। বিষয়টি সত্যি বলে দাবি করেছেন পীরজাদা হারুন।

পীরজাদা হারুন বলেছেন, ‘জায়েদের দাবি সত্যি। নিপুণ আমাকে রাত সাড়ে ৩টার দিকে মেসেজ দিয়েছিল। তাতে লেখা ছিল, ‘বাতিল ভোটগুলো আমার পক্ষে কাউন্ট করে দিন। তিনি বলেন, আমাদের দেশের মানুষ নির্বাচনমুখী। যারা হেরে যায় তারা নির্বাচনের পর নানান অভিযোগ তোলেন। এটা বাঙালির জাতিগত সমস্যা। বিবেক হলো সবচেয়ে বড় আদালত। আমার বিবেক জানে আমি সুষ্ঠ ও সুন্দরভাবে নির্বাচন করেছি।

শিল্পী সমিতির নির্বাচন ঘিরে পীরজাদা হারুনের বিরুদ্ধে বেশকিছু অভিযোগের মধ্যে অন্যতম হলো, নির্বাচনের দিন এফডিসি কেন্দ্রিক সংগঠনগুলোর সদস্যদের প্রবেশ করতে দেননি পীরজাদা। এ নিয়ে নির্বাচনের দিন থেকেই ক্ষুব্ধ হতে দেখা গেছে পরিচালক সমিতির নেতাদের। এর জন্য তারা প্রকাশ্যে পীরজাদাকেই দায়ী করেছেন। এরপর ১৭ সংগঠন মিলে পীরজাদাকে অবাঞ্ছিত ঘোষণা করেন তারা।

আরও পড়ুন