শনিবার, ০২ Jul ২০২২, ০৪:৩৩ পূর্বাহ্ন

শিক্ষার্থীদের ইউনিফর্ম-সংক্রান্ত কিছু বিধি জারির পরই রাজ্যজুড়ে হিজাব বিতর্ক শুরু হয়। কর্ণাটকের হিজাব বিতর্কের আঁচ পশ্চিমবঙ্গেও। স্কুলে হিজাব পরে না আসার নির্দেশ দেওয়ায় প্রধান শিক্ষককে ঘিরে বিক্ষোভ হয়েছে। তাকে মারধর করা হয় বলেও অভিযোগ।

মুর্শিদাবাদ জেলার সুতি ব্লকের বহুতালি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ঘটনায় রীতিমতো শোরগোল। সুতি থানার বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি সামাল দেয়।

অভিভাবকদের দাবি, শুক্রবার বহুতালি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীনবন্ধু মিত্র ছাত্রীদের হিজাব পরে স্কুলে না আসার নির্দেশ দেন। মাথায় ওড়নাও পরতে বারণ করেন তিনি। প্রধান শিক্ষকের নির্দেশের কথা বাড়ি ফিরে অভিভাবকদের জানায় পড়ুয়ারা। তাতেই ক্ষিপ্ত হয়ে ওঠেন অভিভাবকরা। শনিবার সকালে তারা স্কুলের সামনে পৌঁছান। এমন নির্দেশিকা জারি করায় প্রধান শিক্ষককে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন অভিভাবকরা। মারধরও করা হয় তাকে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছায় সুতি থানার বিশাল পুলিশবাহিনী। উর্দিধারীদের সামনে প্রধান শিক্ষকের শাস্তির দাবিতে সরব হন অভিভাবকরা। পুলিশকে লক্ষ্য করে ইট ছোড়া হয়। পাল্টা শূন্যে গুলি ছোড়ে পুলিশ। দীর্ঘক্ষণ পর প্রধান শিক্ষককে ঘেরাও মুক্ত করা হয়।

আরও পড়ুন