শনিবার, ০২ Jul ২০২২, ০৪:৩০ পূর্বাহ্ন

পুরান ঢাকার মাহুতটুলীর ৪ তলা ভবনের নিচতলায় পলিথিন প্রিন্টিং প্রেসে কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। পরে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ১২টি ইউনিটের চেষ্টায় এক ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

শনিবার (১২ ফেব্রুয়ারি) রাত সাড়ে এগারোটায় আগুন লাগার খবর পাওয়া যায়। আগুন নিয়ন্ত্রণে ঘটনস্থলে ১ম ইউনিট পৌঁছায় রাত ১১টা ৪২ মিনিটে। পরে আরও ১১টি ইউনিট যোগ দেয়।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আব্দুল হালিম জানান, ভবনের নিচতলায় একটি প্রিন্টিং প্রেস ছিল। কারখানাটিতে রাতে কাজ চলছিল। সেখানে প্রিন্টিংয়ের কেমিক্যালসহ দাহ্য পদার্থ থাকায় দ্রুত আগুন ছড়ায়। সরু রাস্তা ও উৎসুক জনতার কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয় তাদের। ভেতরে কেউ আটকা পড়েনি। কারখানায় যারা কাজ করেন তাদের কোনো বক্তব্য জানা যায়নি।

স্থানীয়দের বরাত দিয়ে ফায়ার সার্ভিস আরও জানায়, কারখানাটিতে চিপসের প্যাকেট ও পলিথিন তৈরি হতো। পলিথিন তৈরির সময় মেশিন চলাকালে একটি মেশিন থেকে আগুনের সূত্রপাত হয়। পরে বিদ্যুতের তারের মাধ্যমে আগুন ছড়িয়ে পড়ে। তবে আগুন লাগার প্রকৃত কারণ এখনও জানা যায়নি বলে নিশ্চিত করেছে ফায়ার সার্ভিস। আগুনের কারণে ক্ষয়ক্ষতির পরিমাণও এখন পর্যন্ত নিরূপণ করা সম্ভব হয়নি।

আরও পড়ুন