বৃহস্পতিবার, ০৭ Jul ২০২২, ০১:০৯ অপরাহ্ন

দেশে করোনাভাইরাস পরিস্থিতি অনেক ভালো। সেজন্য আগামী ২১ ফেব্রুয়ারির পর দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে। এ বিষয়ে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

শনিবার দুপুর ১টার দিকে মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া ইউনিয়নের শুভ্র সেন্টারে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, বিশ্বের সব দেশের শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রয়েছে। এ পর্যন্ত প্রায় ২৮ লাখ শিক্ষার্থীকে টিকা দেওয়া হয়েছে। মাদরাসার আরও ৪০ লাখ শিক্ষার্থীকে টিকার আওতায় আনা হয়েছে। এ ছাড়া শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর কোনো শিক্ষার্থী সমস্যা হলে তাৎক্ষণিক তা সমাধানের ব্যবস্থা নেওয়া হবে।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, আক্রান্তের হার কমলেও মৃত্যুর হার এখনও কমেনি। তাই সবাইকে এখনও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। দেশে এ পর্যন্ত প্রায় ৮৬ ভাগ জনগণকে টিকার আওতায় আনা হয়েছে।

২১ ফেব্রুয়ারির পর শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে উল্লেখ করে জাহিদ মালেক বলেন, যে সব শিক্ষার্থী টিকার আওতায় এখনও আসেনি তাদের দ্রুত টিকা দেওয়ার ব্যবস্থা করা হবে।

এর আগে, দেশে করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ২ ফেব্রুয়ারি শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটির মেয়াদ আরও দুই সপ্তাহ বাড়ানোর কথা জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তার ঘোষণা অনুযায়ী ২১ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীরে পাঠদান বন্ধ থাকবে শিক্ষাপ্রতিষ্ঠানে।

আরও পড়ুন