বুধবার, ২৯ Jun ২০২২, ০৭:০১ অপরাহ্ন

গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনাভাইরাসে আরো ২৮ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ৮১৯ জনে। নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৮৩৮ জনের। এ পর্যন্ত সর্বমোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৯ হাজার ৬৬৪ জনে। এ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৮৫ শতাংশ।

আজ (১৩ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আগের ২৪ ঘণ্টায় ২০ জনের মৃত্যু হয়; শনাক্ত হন ৫ হাজার ২৩ জন; শনাক্তের হার ছিল ১৬ দশমিক ৪৬ শতাংশ। রোববারের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৩ হাজার ৮৫৩ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ লাখ ৭৮ হাজার ৬৫৫ জন।

গত ২৪ ঘণ্টায় ৩২ হাজার ৫০৩টি নমুনা সংগ্রহ করা হয়। এছাড়া পরীক্ষা করা হয় ৩২ হাজার ৫৭৪টি নমুনা। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৪ দশমিক ৮৫ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের সার্বিক হার দাড়িয়েছে ১৪ দশমিক ৭০ শতাংশ।

উল্লেখ্য, ২০২০ সালের মার্চ মাসে বাংলাদেশে সর্বপ্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ধাপে ধাপে বেড়েছে ও কমেছে এই পরিসংখ্যান।

আরও পড়ুন