শুক্রবার, ০১ Jul ২০২২, ০৮:২০ অপরাহ্ন

প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগে তাদের নামের তালিকা সোমবার বিকেল ৫টার মধ্যে জমা দিতে বিএনপির প্রতি আহ্বান জানিয়েছে সার্চ কমিটি।

আজ রোববার (‌১৩ ফেব্রুয়ারি) বিকেল ৪টার পর সুপ্রিম কোর্টের কনফারেন্স রুমে তৃতিয় ও সর্বশেষ বৈঠকের শুরুতে এ আহ্বান জানান কমিটির প্রধান আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান। তিনি আরও জানান সার্চ কমিটিতে যাদের নাম আসবে তাদের প্রত্যেকের নাম মন্ত্রিপরিষদ বিভাগের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

এ বৈঠকে উপস্থিত ছিলেন -বিশিষ্ট শিক্ষাবিদ মুহম্মদ জাফর ইকবাল,সম্মিলিত সাংস্কৃতিক জোটের গোলাম কুদ্দুছ, লে. কর্নেল (অব.) সাজ্জাদ আলী জহির, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চু, সাবেক অ্যাডিশনাল আইজিপি নুরুল আলম, গীতিকার ও সুরকার গাজী মাজহারুল আনোয়ার, বাংলাদেশ মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক, সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদার ও আরো অনেকে।

এর আগে শনিবার (১২ ফেব্রুয়ারি) বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে দুটি বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, এ পর্যন্ত তিন শতাধিক নাম পেয়েছে সার্চ কমিটি

তিনি আরও জানান, বিভিন্ন রাজনৈতিক দলের কাছ থেকে ১৩৬ জন, পেশাজীবীদের কাছ থেকে ৪০ জন, ব্যক্তিগতভাবে ৩৪ জন এবং বিভিন্ন ই-মেইলের মাধ্যমে ৯৯ জনের নাম পেয়েছে সার্চ কমিটি। সব মিলিয়ে ৩২৯ জনের নাম পাওয়া গেছে।

নামগুলো প্রকাশ করা হবে কি না, এমন প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, কমিটি যখন বৈঠকে বসবে তখন এ বিষয়ে সিদ্ধান্ত নেবে।

আরও পড়ুন