শনিবার, ০২ Jul ২০২২, ০৫:০১ পূর্বাহ্ন

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের নিয়োগে স্থগিতাবস্থা বহাল রেখেছেন আপিল বিভাগ। এর ফলে চেম্বার আদালতের আদেশ বহাল রাখলেন আপিল বিভাগ।

আজ সোমবার (১৪ ফেব্রুয়ারি) হাইকোর্টের আপিল বিভাগ এই আদেশ দেন। আগামীকাল হাইকোর্টের রুল শুনানি হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদের প্রার্থিতা বাতিল করা হয়েছে জায়েদ খানের। একইসাথে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে নিপুনকে। আপিল বোর্ডের এমন সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে আপিল করেছেন জায়েদ খান।

গত ৭ ফেব্রুয়ারি তার আইনজীবী নাহিদ সুলতানা যুথি বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চে এ আবেদন করা হয়েছে।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচনের প্রাথমিক ফলাফলে সাধারণ সম্পাদক পদে জয়ী হওয়া জায়েদ খানের প্রার্থিতা বাতিল করা হয়েছে। এর ফলে তিনি হারিয়েছেন পদ।

শনিবার সন্ধ্যায় নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান এক সভা শেষে এ সিদ্ধান্ত ঘোষণা করেন। একই সঙ্গে নায়িকা নিপুণকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ঘোষণা করা হয়। গতকাল অনুষ্ঠিত হয়েছে তাদের শপথগ্রহণ। শপথ অনুষ্ঠানে মিশা-জায়েদ প্যানেলের বিজয়ী কেউ না এলেও উপস্থিত হয়েছেন মিশা সওদাগর। তিনি নতন কমিটিকে শপথ পাঠ করিয়েছেন।

আরও পড়ুন