সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৭:১৭ পূর্বাহ্ন

সকল জল্পন-কল্পনার অবসান করে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা ছাড়লেন বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি। মেসি এখন ফ্রি এজেন্ট খেলোয়াড় হয়ে গেছেন। এখন কোনো ট্রান্সফার ফি ছাড়াই যেকোনো ক্লাবে যোগ দিতে পারবেন তিনি।
এখন সব থেকে বড় প্রশ্ন- কোন ক্লাবে যাচ্ছেন মেসি?

এরই মধ্যে মেসিকে পাওয়ার সম্ভাবনায় উঠে এসেছে বেশ কয়েকটি ক্লাবের নাম। স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানাচ্ছে ইংল্যান্ড, ইতালি বা ফ্রান্সের ৪টি ক্লাবের মধ্যে যেকোনো একটিতে যেতে পারেন সময়ের সেরা খেলোয়াড়।

এ তালিকায় সবার আগে রয়েছে ফ্রান্সের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইর (প্যারিস সেইন্ট জার্মেই) নাম। বার্সার সঙ্গে চুক্তি না হওয়ায় এখন নিজের পছন্দমতো পারিশ্রমিক ও অন্যান্য সুযোগ সুবিধা নিশ্চিত করে পিএসজিতেই যোগ দিতে পারেন মেসি। যেখানে তিনি সতীর্থ হিসেবে পাবেন বার্সেলোনার সাবেক সতীর্থ নেইমার এবং আর্জেন্টিনার অ্যাঞ্জেল ডি মারিয়াকে। কিলিয়ান এমবাপের পিএসজি ছাড়ার সম্ভাবনা অনেক বেশি, তাই মেসির মতো বড় তারকাকে দলে ভেড়ানোর ইচ্ছা প্রবল ক্লাবটির। মেসিকে নেয়ার ব্যাপারে সবসময় আগ্রহ দেখিয়ে আসছেন পিএসজির চেয়ারম্যান নাসের আল খেলাইফি।

মেসিকে দলে ভেড়ানোর দৌঁড়ে পিএসজির পরই রয়েছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি। গতবছরই মেসিকে কেনার জন্য ৭০০ মিলিয়ন ইউরো পর্যন্ত খরচ করার আগ্রহ দেখিয়েছিল ক্লাবটি। কিন্তু বার্সার সঙ্গে আইনি ঝামেলায় জড়াতে হবে বিধায় তখন এ বিষয়ে আগাননি মেসি। এবার আর বার্সেলোনার সঙ্গে চুক্তিসংক্রান্ত কোনো ঝামেলা নেই মেসির। তাই মেসির ম্যানসিটিতে যোগ দেয়ার সম্ভাবনাও উড়িয়ে দেয়া যাচ্ছে না।

এরপর আলোচনায় রয়েছে ইংল্যান্ডের আরেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ও ইতালির ক্লাব জুভেন্টাস। যদিও মেসিকে কেনার কোনো ইচ্ছার কথা আগে জানায়নি ইউনাইটেড। তবে ফ্রি এজেন্ট হওয়ার পর তাকে নেয়ার দৌঁড়ে নিশ্চিতভাবেই নাম লেখাবে ম্যানইউ। জুভেন্টাসে ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে একই জার্সি পরে খেলার সম্ভাবনাও রয়েছে মেসির।

আরও পড়ুন