সোমবার, ০৪ Jul ২০২২, ০৯:২১ অপরাহ্ন

পৃথিবীতে যদি কেউ নিঃস্বার্থভাবে ভালোবাসে সে মা। কখনও কখনও মা তার সন্তানের জন্য নিজের জীবনও উৎসর্গ করেন। এমনও হাজারো নজির রয়েছে। কিন্তু ভালোবাসার দিনে এক ভিন্ন নজির স্থাপন করলেন এক মা। পাষাণ মা জন্মের পরেই সদ্য নবজাতককে হাসপাতালের বেডে রেখে উধাও হয়েছেন। সোমবার (১৪ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রামের আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে। ভালবাসা দিবসে এই নবজাতকের স্থান হলো হাসপাতালের এক সেবিকার কোলে।

উপজেলা হাসপাতাল ও স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. রিদুয়ানুল আজাদ জানায়, রবিবার রাত ১০টা থেকে সাড়ে ১০টার মধ্যে দুজন নারী এসে তাদের মধ্যে একজনকে প্রসূতি বিভাগে ভর্তি করে। এ সময় হাসপাতালের রেজিস্ট্রারে ওই নারীর নাম লেখা হয় বিলকিছ আক্তার। ভর্তি হওয়ার কিছুক্ষণ পরেই ওই নারী একটি কন্যা সন্তান জন্ম দেন। রাতে তারা হাসপাতালেই ছিল কিন্তু ভোর ৬টার পর দুই নারী বাইরে বের হয়ে আর ফেরেননি। পরে ইউএনওকে বিষয়টি জানানো হয় জানালে তিনি দ্রুত হাসপাতালে ছুটে যান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. রিদুয়ানুল আজাদ বলেন, হাসপাতালে ফেলে যাওয়া কন্যা সন্তানটি সুস্থ রয়েছে। স্বজনদের খোঁজে পাওয়া না গেলে ইউএনও স্যারসহ বসে সিদ্ধান্ত নেওয়া হবে।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জোবায়ের আহমেদ বলেন, এক নারী নবজাতক সন্তানকে হাসপাতালে ফেলে চলে যাওয়ার খবর পেয়ে ছুটে যায় হাসপাতালে শিশুটিকে দেখতে। বর্তমানে নবজাতকটি প্রশাসনের হেফাজতে আছে।

আরও পড়ুন