শুক্রবার, ১৩ মে ২০২২, ০৪:৪০ অপরাহ্ন

চলতি বিপিএলের মধ্যেই প্রথমবার জাতীয় ওয়ানডে দলে ডাক পেয়েছেন ইবাদত হোসেন চৌধুরী। শুনে অবাক নিউ জিল্যান্ডে টেস্ট জয়ের নায়ক। তার কাছে এই সুযোগ একেবারেই অপ্রত্যাশিত। ইবাদতকে রেখে গতকাল সোমবার রাতে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এ ব্যাপারে ইবাদত বলেন, ‘ওয়ানডে দলে ডাক পাওয়া নিয়ে আমার কোনো প্রত্যাশা ছিল না। বলতে পারেন একেবারেই অপ্রত্যাশিত।’ তিনি বলেন, দলে ডাক পেয়েছি, আলহামদুলিল্লাহ। আপাতত এখনো কোনো লক্ষ্য ঠিক করিনি। এখন এই সুযোগটাকে কাজে লাগানোর চেষ্টা করবো। শতভাগ উজাড় করে দেবো।’

এবারের বিপিএলেও ইবাদতের পারফরম্যান্স আহামরি ছিল না। রাউন্ড রবিন লিগের ১০ ম্যাচের মধ্যে খেলেছেন ৫টি। তাতে ওভার প্রতি ৭.৬১ রান দিয়ে নিয়েছেন মাত্র ৬ উইকেট। তবে তাকে দলে নিয়ে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেছেন প্রধান নির্বাচক মিনাহাজুল আবেদীন নান্নু।

গতকাল দল ঘোষণার পর মিনহাজুল আবেদীন বলেন, ‘ইবাদত আমাদের নিয়মিত টেস্ট বোলার, ওকে আমরা ওয়ানডে ফরম্যাটের জন্য চিন্তা ভাবনা করছি। সার্বিকভাবে ও যেভাবে কাজ করছে আমাদের পেস বোলিং ইউনিটের সাথে, ওরা বেশ মুগ্ধ। আমরাও ওর ওপর যথেষ্ট খুশি। ওর নিয়ন্ত্রণ সাদা বলের ক্রিকেটে যথেষ্ট ভালো। এ জন্য ওকে বিবেচনা করা।

আরও পড়ুন