শনিবার, ০২ Jul ২০২২, ১১:৪১ অপরাহ্ন

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটির সভাপতি ইলিয়াস কাঞ্চন বলেছেন, ‘যদি প্রযোজকদের ফিরিয়ে আনতে না পারি, তা হলে আমার মুখ থাকবে না।’

শিল্পী সমিতির বিভিন্ন বিষয় নিয়ে এক সাক্ষাৎকারে আলাপ করেছেন ইলিয়াস কাঞ্চন। আলাপের চুম্বক অংশটুকু পাঠকদের জন্য তুলে ধরা হলো-

আমি শিল্পী সমিতিতে এসেছি শিল্পীদের স্বার্থরক্ষার জন্য। সে জায়গায় একটি পদ নিয়ে বিতর্ক। নিপুণ তো আমার সঙ্গে দাঁড়িয়েছে, সে না এলে আমার কী হবে, সেটা বলতে পারছি না। তবে আমার তো কাজ করতে হবে। যেই আসুক আমাকে কাজ করতে হবে। অসুবিধা-সুবিধা নিয়েই কাজ করতে হবে।

বিপরীত প্যানেলে জয়ীদের পাবেন?
আমি মনে করি, সবাইকে পাওয়া যাবে। তারা যে কাজগুলো করেছে সেখানে মিশা-জায়েদ ছাড়া আর কাকে দেখেছেন? একজনের ওপর নির্ভর করে একটা সমিতি চলতে পারে না। এফডিসিবেজড শিল্পীদের নিয়ে আমাদের কাজ করতে হবে। আমি আগেও বলেছি, ভালো কাজের মধ্যে সুখ আছে। সে সুখ সবার মধ্যে বণ্টন করে দিতে হবে।

তারা পদত্যাগ করলে কী করবেন?
কানাঘুষা দিয়ে আমি চলব না। আমি আগে বলেছি, দেখি কমিটি কোন জায়গায় যায়। এর আগে মৌসুমী জায়েদ খানের প্যানেলে পাস করে পদত্যাগ করেছিল সেখানে কিন্তু নিপুণকে নেওয়া হয়েছিল। আমি একক সিদ্ধান্ত দিতে পারব না। তার জন্য মিটিং কল করে সিদ্ধান্ত নিতে হবে।

শিল্পীদের উদ্দেশে আপনার বার্তা-
ভালোবাসা দিয়ে অনেক কিছু জয় করা যায়। শিল্পী সমিতিতে যারা জয়লাভ করেছেন তাদের মধ্যে ভালোবাসা ছড়িয়ে পড়ুক। নিজের জন্য, দেশের জন্য, মানুষের জন্য। তাহলেই আমরা এগিয়ে যেতে পারব।

আরও পড়ুন