সোমবার, ০৪ Jul ২০২২, ০২:৪৮ পূর্বাহ্ন

জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২০’ বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। এবার শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পাচ্ছেন অভিনেতা সিয়াম আহমেদ। অন্যদিকে শ্রেষ্ঠ অভিনেত্রী হয়েছেন রোজালিন দীপান্বিতা মার্টিন।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) তথ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে দেশের চলচ্চিত্র শিল্পে গৌরবোজ্জ্বল ও অসাধারণ অবদানের স্বীকৃতিস্বরূপ বিভিন্ন ক্যাটাগরিতে বিশিষ্ট শিল্পী, কলাকুশলী, প্রতিষ্ঠান ও চলচ্চিত্রকে জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২০ প্রদানের ঘোষণা করা হয়।

এবার মোট ২৭টি বিভাগে ৩০টি পুরষ্কার দেয়া হচ্ছে। এবার মোট ২৭টি বিভাগে ৩০টি পুরষ্কার দেয়া হচ্ছে। শ্রেষ্ঠ চলচ্চিত্র হিসেবে যৌথভাবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছে ‘গোর’ ও ‘বিশ্বসুন্দরী’। ‘বিশ্বসুন্দরী’ চলচ্চিত্রটি ২০২০ সালের ১১ ডিসেম্বর সিনেমাটি মুক্তি পেয়েছিল। এটি নির্মাণ করেন চয়নিকা চৌধুরী। এই আসরে শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কার পাচ্ছে গাজী রাকায়েত পরিচালিত ‘গোর’। একই সিনেমার জন্য সেরা পরিচালকের পুরস্কার পাচ্ছেন নির্মাতা। এছাড়া পার্শ্ব চরিত্রে সেরা অভিনেতা হয়েছেন ফজলুর রহমান বাবু। ‘বিশ্বসুন্দরী’ সিনেমায় অভিনয়ের সুবাদে পুরস্কারটি পাচ্ছেন তিনি। ‘গণ্ডি’ সিনেমায় অভিনয়ের জন্য পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী হয়েছেন অপর্ণা ঘোষ।

এবার আজীবন সম্মাননা পাচ্ছেন বরেণ্য অভিনেত্রী আনোয়ারা বেগম এবং অভিনেতা রাইসুল ইসলাম আসাদ।

আরও পড়ুন