শুক্রবার, ০১ Jul ২০২২, ০৭:৪৫ অপরাহ্ন

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মাদ কাদের বলেছেন, কোনো দলের চামচা দিয়ে যেন নির্বাচন কমিশন গঠন করা না হয়। তা হলে নির্বাচন কমিশন কোনোভাবেই সুষ্ঠু নির্বাচন করতে পারবে না। এখন সব মানি কিন্ত তাল গাছ আমার এটা হলে চলবে না। আমরা পূর্ণ ক্ষমতা দিয়ে একটি নির্বাচন কমিশন চেয়েছিলাম।

সে জন্য আইন পাশের কথা বলেছিলাম, তবে তা হয়নি। নির্বাচন কমিশন গঠন আইনের নামে যা হয়েছে তা আসলে নতুন মোড়কে পুরানো খেলা।

আজ মঙ্গলবার দুপুরে জাতীয় পার্টি ঢাকা মহানগর উত্তরের ২৬টি থানার কমিটি ঘোষণা উপলক্ষ্যে আয়োজিত মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি। জাতীয় পার্টির বনানী কার্যালয়ে সভাটি অনুষ্ঠিত হয়।

জিএম কাদের বলেন, সম্প্রতি অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রমাণ হয়েছে আওয়ামী লীগের কর্মীরাই এখন নৌকায় ভোট দেয় না। দুর্নীতি, স্বজনপ্রীতি সহ্যসীমা ছাড়িয়েছে। কয়েকজন কর্মকর্তার ওপর জারি করা নিষেধাজ্ঞার কারণে আমরা এখন মায়ানমার ও উত্তর কোরিয়ার কাতারে চলে যাচ্ছি।

আওয়ামী লীগ অনেক ক্ষেত্রে ব্যর্থ অন্যদিকে বিএনপি ক্ষমতায় এলে দেশে দুর্নীতি আরো বাড়বে। অতীতে তার প্রমাণ পেয়েছি। এখন জাতীয় পার্টিই একমাত্র বিকল্প দল। আজ দেশে বিচারবর্হিভূত হত্যাকাণ্ড বেড়েছে। এই বিচারবর্হিভূত হত্যাকাণ্ড শুরু করে বিএনপি।

মতবিনিময়সভায় জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেন, আগামী নির্বাচনে জাতীয় পাটি কারো সঙ্গে জোটে যাবে না।

জাতীয় পার্টি ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক শফিকুল ইসলাম সেন্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন জাহাঙ্গীর আলম শেঠ, ফয়সাল চিশতি, মীর আবদুস সবুর আসুদসহ নেতৃবৃন্দ।

আরও পড়ুন