শনিবার, ১৪ মে ২০২২, ০৫:৪৯ পূর্বাহ্ন

নিজেকে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তার পরিচয়ে কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে বিভিন্ন কোম্পানি থেকে হাতিয়ে নিয়েছেন কোটি টাকা। এমন অভিযোগের ভিত্তিতে সালাউদ্দিন ভূইয়া নামের এক প্রতারককে রাজধানীর মহাখালী ডিওএইচএস থেকে গ্রেফতার করেছে র‍্যাব।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে কারওয়ান বাজার র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত ব্রিফিংয়ে এ তথ্য জানান র‌্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি জানান, একসময় মাছ ব্যবসার সঙ্গে জড়িত ছিলেন সালাউদ্দিন। পরবর্তী সময়ে প্রতারণায় জড়িয়ে পড়েন। দীর্ঘদিন ধরে ওই প্রতারক নিজেকে বিভিন্ন কোম্পানির সিইও, মার্কেটিং ম্যানেজার ও মার্চেন্ডাইজার হিসেবে পরিচয় দিয়ে আসছে। এই পরিচয়ে সে প্রতারণা করত।

তিনি আরও জানান, সালাউদ্দিন এসব পরিচয় ব্যবহার করে বিভিন্ন গার্মেন্টস কোম্পানি থেকে জালিয়াতির মাধ্যমে পণ্য ক্রয়ের ভুয়া ক্রয়পত্র বিতরণ করতো। পরবর্তীতে তা অন্য কোম্পানির কাছে বিক্রি করে দিতো। ভুক্তভোগীরা তাদের কাছে অর্থ চাইলে নিজেকে অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল পরিচয় দিয়ে ভয়ভীতি ও হুমকি দিতো।

তার কাছ থেকে সেনাবাহিনীর ইউনিফর্ম পরিহিত বাঁধাই করা একটি ফটোফ্রেম, সেনাবাহিনীর ব্যবহৃত একটি গেঞ্জি, ক্যাপ, মানিব্যাগ ও মেডেল, চারটি জাল লেটার প্যাড, একটি জাল সিল, দুটি জাল ক্রয়াদেশ, দুটি জাল সোয়াচ প্যাড, দুটি চেকবই, তিনটি মোবাইল ফোন ও বিভিন্ন কন্টেন্ট এবং নগদ প্রায় ১০ হাজার টাকা জব্দ করা হয়।

আরও পড়ুন