সোমবার, ০৪ Jul ২০২২, ০৩:৪৩ পূর্বাহ্ন

পরীক্ষার উত্তরপত্রে ‘স্যার আজকে আমার মন ভালো নেই’ বিপাকে পড়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রথমবর্ষের এক শিক্ষার্থী। বিষয়টি এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

জানা যায়, গত ১২ জুন জবির ইংরেজি বিভাগের মিডটার্ম পরীক্ষার অতিরিক্ত একটি উত্তরপত্র নিয়ে যান ওই শিক্ষার্থী। পরে বুধবার (২২ জুন) রাতে সেই উত্তরপত্রে ‘স্যার আজকে আমার মন ভালো নেই’ লিখে নিজের ফেসবুক আইডিতে পোস্ট দেন তিনি। এরপর বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়। পরে অবশ্য তিনি পোস্টটি সরিয়ে নেন।

এ বিষয়ে ঐ শিক্ষার্থী জানান, তিনি মজা করে ছবিটি ফেসবুকে দিয়েছেন। পরে বুঝতে পেরে তিনি পোস্টটি ডিলিট দিয়ে দেন। বিষয়টি এরকম ভাইরাল হয়ে যাবে তা তিনি বুঝতে পারেননি। উত্তরপত্রে পরীক্ষকের স্বাক্ষরও তার করা বলে জানান তিনি।

এ বিষয়ে জবি ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মমিন উদ্দীন বলেন, বিষয়টি সম্পর্কে আমরা পরিষ্কারভাবে এখনো কিছু জানি না। ঐ শিক্ষার্থীকে রোববার (২৬ জুন) বিশ্ববিদ্যালয়ে এসে দেখা করতে বলা হয়েছে। তখন আমরা বিষয়টি সম্পর্কে সম্পূর্ণ জেনে পরবর্তী পদক্ষেপ নেবো। ভাইরাল হওয়া অতিরিক্ত উত্তরপত্রে ইনভিজিলেটর স্বাক্ষরটি ইংরেজি বিভাগের কোনো শিক্ষকের নয় বলেও জানান তিনি।

ঐ শিক্ষার্থীর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হবে কি না জানতে চাইলে তিনি বলেন, আমরা বহিষ্কার করতে পারি না। এটা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবে। তবে আমরা বিষয়টি নিয়ে রোববার ঐ শিক্ষার্থীর সঙ্গে কথা বলে সিদ্ধান্ত দোবো।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক এ কে এম আক্তারুজ্জামান বলেন, বিষয়টি নিয়ে বিভাগ যা বলবে তাই। এছাড়া উত্তরপত্রটি আমি দেখিনি। তাই এ বিষয়ে কিছু বলা যাচ্ছে না।

আরও পড়ুন