বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:৪১ অপরাহ্ন

দেশের জনপ্রিয় অভিনেত্রী, নির্মাতা ও গায়িকা মেহের আফরোজ শাওন বলেছেন, আমি মুক্তিযু’দ্ধ দেখিনি, কিন্তু আমি পদ্মা সেতু উদ্বোধন দেখেছি। এটা এক অসাধারণ অনুভূতি। শনিবার (২৫ জুন) সকালে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে সুধী সমাবেশস্থলে পৌঁছে পদ্মা সেতু নিয়ে নিজের অনুভূতি শেয়ার করেন এই অভিনেত্রী। সেখানেই এসব কথা বলেন তিনি।

শাওন বলেন, আমি মুক্তিযু’দ্ধ দেখিনি, কিন্তু আমি পদ্মা সেতু উদ্বোধন দেখেছি। আমার প্রজন্ম পদ্মা সেতুর উদ্বোধনটা স্বচক্ষে দেখতে পারছে। যারা সামনা সামনি দেখছি, টিভিতে দেখছি বা বিশ্বের যেকোনো প্রান্ত থেকে দেখছি এটা একটা অসাধারণ অনুভূতি সকলের জন্য।

এই অভিনেত্রী আরও বলেন, আমরা যে হার না মানা জাতি। আমরা যে আমাদের অধিকার আদায় করতে পারি। মাননীয় প্রধানমন্ত্রীর বদৌলতে আমরা সেটা আরেকবার প্রমাণ করতে পারলাম। অবশ্যই এটা একটা অসাধারণ মূহুর্ত আমাদের জন্য।

এদিকে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত সুধী সমাবেশে উপস্থিত রয়েছেন সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী, বিভিন্ন বাহিনীর প্রধান, সরকারি উচ্চপদস্থ কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা

সেখানেই বেলা ১১টায় স্মারক ডাকটিকিট, স্যুভেনির শিট, উদ্বোধনী খাম এবং বিশেষ সিলমোহর উন্মোচন করবেন প্রধানমন্ত্রী। বেলা ১১টা ১২ মিনিটে মাওয়ায় স্থাপিত টোল প্লাজায় টোল পরিশোধের পর উদ্বোধনী ফলক ও ম্যুরাল-১ উন্মোচনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে পদ্মা সেতুর উদ্বোধন করবেন শেখ হাসিনা। সেখানে মোনাজাতে অংশ নেবেন সরকারপ্রধান।

বেলা ১১টা ২৩ মিনিটে মাওয়া প্রান্ত থেকে শরীয়তপুরের জাজিরা প্রান্তের উদ্দেশে যাত্রা করবেন প্রধানমন্ত্রী। দুপুর পৌনে ১২টায় জাজিরা পয়েন্টে পৌঁছে সেতু ও ম্যুরাল-২ এর উদ্বোধনী ফলক উন্মোচন করবেন। সেখানে মোনাজাতেও যোগ দেবেন তিনি।

দুপুর ১২টায় মাদারীপুর জেলার শিবচর উপজেলার কাঁঠালবাড়িতে সেতুর উদ্বোধন উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বিকেল সাড়ে ৫টায় হেলিকপ্টারে জাজিরা প্রান্ত থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করবেন।

আরও পড়ুন