শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৪:০৫ পূর্বাহ্ন

আজ পদ্মা সেতু উদ্বোধনের পর নিষেধাজ্ঞা উপেক্ষা করে অনেকেই হেঁটে সেতু পার হয়েছেন। আবার কেউ কেউ সেতুর ওপর দাঁড়িয়ে সেলফিও তুলেছেন। আজ শনিবার ২৫ জুন দুপুরে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে এমন দৃশ্য দেখা গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতু উদ্বোধনের পরপরই বেষ্টনী টপকে সেতুতে উঠে যায় উৎসুক জনতা। এ সময় মানুষদের দলে দলে হেঁটে সেতুতে ঘুরে বেড়াতে দেখা গেছে। কেউ আবার স্মৃতি হিসেবে নিজেকে ক্যামেরাবন্দি করছেন। হেঁটেও সেতু পার হয়েছেন অনেকেই।

এর আগে সেতু কর্তৃপক্ষ এক নির্দেশানায় বলেছিল, সেতুর ওপর যেকোনো ধরনের যানবাহন দাঁড়ানো ও যানবাহন থেকে নেমে সেতুর ওপরে দাঁড়িয়ে ছবি তোলা বা হাঁটা যাবে না। তিন চাকা বিশিষ্ট যানবাহন, পায়ে হেঁটে, সাইকেল বা নন-মটোরাইজড গাড়ি যোগে সেতু পারাপার হওয়া যাবে না এবং সেতুর ওপরে কোনো ধরনের ময়লা ফেলা যাবে না।

এদিকে পদ্মার মাওয়া প্রান্তে শনিবার সকাল ১০টায় পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফরসঙ্গীরা। সেতুর মাওয়া প্রান্তে টোল পরিশোধ শেষে উদ্বোধনী ফলক ও ম্যুরাল-১ উন্মোচনের মাধ্যমে প্রধানমন্ত্রী পদ্মা সেতু উদ্বোধন করেন। উদ্বোধন শেষে জাজিরা প্রান্তে পৌঁছে সেতু ও ম্যুরাল-২-এর উদ্বোধনী ফলক উন্মোচন করেন। এরপর জনসভায় যোগদান দেন তিনি। সেখান থেকে তিনি হেলিকপ্টারে ঢাকায় ফিরে আসবেন।

আরও পড়ুন