সোমবার, ০৪ Jul ২০২২, ০৯:৩৭ অপরাহ্ন

চলচিত্র জগতের দেশের সবচেয়ে আলোচিত-সমালোচিত শামসুন্নাহার স্মৃতি ওরফে পরীমণি। সম্প্রতি নিজ বাসায় মিনি বার ও মা’দক রাখার ঘটনায় গ্রে’ফতার হোন তিনি। রয়েছে রিমা’ন্ডেও। পরীমণির এই ইস্যু ডিবির যুগ্ম কমিশনার হারুন অর রশীদের সঙ্গে দেখা করেছেন চলচ্চিত্র সমিতির সাধারণ সম্পাদক ও চিত্রনায়ক জায়েদ খান। গতকাল শুক্রবার (৬ আগস্ট) বেলা সোয়া ২টার দিকে তিনি ডিএমপির ডিবি কার্যালয় থেকে বেরিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

এসময় ‘কোনও শিল্পীর খারাপ কাজের দায় চলচ্চিত্র শিল্পী সমিতি নেবে না’ উল্লেখ করে জায়েদ খান বলেছেন, ‘শনিবার (৬ আগস্ট) শিল্পী সমিতির কার্যনির্বাহী কমিটির সভায় তার সদস্য পদের বিষয়ে সিদ্ধান্ত হবে। আমাদের সমিতির গঠনতন্ত্র বা সংবিধানে বলা রয়েছে- কোন অপরাধের কী শাস্তি।

আমরা সভা করে সিদ্ধান্ত নেবো।’ তিনি সাংবাদিকদের আরও বলেন, কোনও শিল্পীর খারাপ কাজকে সমিতি সমর্থন করতে পারে না, তার খারাপ কাজেরও দায় নেবে না সমিতি। তবে আগে কখনো পরীমণির বিরুদ্ধে এমন অভিযোগ পাইনি। আমরা গণমাধ্যমের বরাতে জানতে পেরেছি সবকিছু। এ বিষয়ে সমিতির সিদ্ধান্ত শনিবার আগস্ট তিনটায় জানানো হবে।

তিনি বলেন, শিল্পীরা থাকবে লুকায়িত। একজন শিল্পীর জন্য যদি আমাদের পুরো শিল্পী সমাজের মাথানত হয়, অপমান হয় তাহলে সেটা মেনে নেওয়া যায় না। শিল্পীরা কাজে-কর্মে মানুষের কাছে আইডল হবেন- উল্লেখ করে জায়েদ খান বলেন, মানুষ আমাকে খারাপ কাজে প্রস্তাব দিবেই, তবে এসব এড়িয়ে নিজেকে গড়ে তুলতে হবে।

‘শিল্পী সমিতি শিল্পীদের ভালো কাজে পাশে থাকবে, কিন্তু খারাপ কাজে না’ উল্লেখ করে জায়েদ খান বলেন, ‘সমিতির সংবিধানে রয়েছে, কেউ খারাপ কাজ করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিবে শিল্পী সমিতি।’ – bd24live

আরও পড়ুন