বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০১:২৩ অপরাহ্ন

ভারতে বাদাম বিক্রি করতে গিয়ে কাঁচা বাদাম গান গেয়ে সম্প্রতি ভা’ইরাল হয়েছিলেন ভুবন বা’দ্যকর। তাকে নিয়ে তোলপাড় চলেছিল বেশ কিছুদিন। সোশ্যাল মিডিয়ায় ‘ইরাল হওয়ার দরুন রীতিমতো সেলিব্রিটি বনে যান ভুবন। আঞ্চলিক বিভিন্ন কনসার্টে গানের জন্য ডাক পড়ে তার, কয়েকটি টিভি রিয়েলিটি শোয়েও দেখা যায় তাকে। এবার ভারতে মাছ বিক্রি করার সময় গান গেয়ে ভাইরাল হলেন কুশল বাদ্যকর নামের আরও এক ব্যক্তি।

সম্প্রতি এর একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভা’ইরাল হয়েছে। ভিডিওটিতে দেখা যায়, হাতে মাছ নিয়ে গান গাইছেন কুশল বাদ্যকর। তাকে ঘিরে আছেন স্থানীয়রা। মাছ হাতে নানা ভঙ্গি করে তিনি গাইছেন, ‘প্রথমে কড়াইতে তেলটা দিবেন, মাছগুলো লাল করে ভেজে নিবেন। তারপরে কালোজিরে ফোঁড়ন দিবেন, আদা-রসুন পেস্ট করে দিয়ে দেবেন। সবকিছু নেড়েচেড়ে জমিয়ে ক’ষিয়ে পরে সপরিবারে মিলে বসে খাবেন… মাছ নিবেন দাদা, মাছ নিবেন। এমন টাটকা তাজা মাছ আর কোথায় পাবেন.. মাছ নিবেন দাদা, মাছ নিবেন…।

জানা গেছে, এই মাছ ব্যবসায়ীর নাম কুশল বাদ্যকর। তিনি পশ্চিমবঙ্গের দুর্গাপুরের বাসিন্দা। পেশায় মূলত তিনি একজন সঙ্গীত শিল্পী। তবে তার পেশায় প্রভাব ফেলে করোনা মহামারি। করোনার কারণে কোনো গানের অনুষ্ঠান না পেয়ে অবশেষে জীবিকা চালাতে মাছ বিক্রির কাজ শুরু করেন তিনি।

এ নিয়ে কুশল বলেন, আমি ছোট থেকে গানবাজনা নিয়েই ছিলাম, গান করেই সংসার চলতো। এরপর আমি একটা ছোট কোম্পানিতে কাজ করতাম, সেটাও লকডাউনে বন্ধ হয়ে যায়। এরপর ভাবলাম সংসারটাতো চালাতে হবে। তাই মাছ বিক্রি শুরু করি।

তিনি বলেন, মাছ বিক্রি করতে গিয়ে দেখলাম যদি একটা গান বেঁধে দিই তাহলে আমাকে এতো হাঁক পাড়তে হবে না। তখন দেখি গান গাইলেই ১০-১২ জন জড়ো হয়, তারা মাছ নিতো। আমাকে তখন আর তাদের দুয়ারে যেতে হতো না।

স্থানীয়রাও বেশ উৎসাহের সাথে শোনেন কুশল বাদ্যকরের গান। গান শুনেই তারা চলে আসেন মাছ কিনতে। স্থানীয় এক গৃহিনী জানান, গান শুনেই মাছ কিনতে আসি। আর এই গান শুনে আমার বৌমারাও মাছ রান্না শিখে গেছে।

আরও পড়ুন