শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:২৭ পূর্বাহ্ন

শিক্ষক হেনস্থার ঘটনায় ব’হিস্কৃত রাবি শিক্ষার্থী আশিক উল্লাহকে গ্রে’ফতার করেছে পুলিশ। বুধবার (২৯ জুন) বিকেলে হে’নস্থার শিকার শিক্ষক অধ্যাপক বেগম আসমা সিদ্দিকা ডিজিটাল নিরাপত্তা আইনে মতিহার থানায় মা’মলা দায়ের করলে পুলিশ আশিককে গ্রে’ফতার করে আদালতে প্রেরণ করে। ইতোমধ্যেই আশিককে কা’রাগারে পাঠিয়েছেন আদালত।

পুলিশ জানিয়েছে, অভিযুক্ত আশিক উল্লাহ তার ব্যক্তিগত ফেসবুক পেজ থেকে লাইভে এসে অধ্যাপক আসমা সিদ্দীকার নামে মানহানিকর,আপ’ত্তিজনক ও কূরুচিপূর্ণ বক্তব্য ছড়িয়েছেন। এ ঘটনায় অধ্যাপক আসমা সিদ্দীকা মা’মলা করলে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাকে পুলিশে সোর্পদ করে।

এর আগে, বুধবার সকালে অধ্যাপক বেগম আসমা সিদ্দিকা ৪র্থ বর্ষের ক্লাস নিয়ে বেরিয়ে যাওয়ার সময় তাকে বিভিন্ন অপ্রা’সঙ্গিক প্রশ্ন ও হে’নস্তা করেন আশিকুল্লাহ। এক পর্যায়ে ৪র্থ বর্ষের শিক্ষার্থীরা উত্তেজিত হয়ে তাকে আ’টকে রেখে বহিষ্কারের দাবিতে বিভাগের অফিসের সামনে অবস্থান নেন। পরে প্রক্টর গিয়ে তাকে প্রশাসন ভবনে নিয়ে আসেন এবং শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটি ও সিন্ডিকেটে রিপোর্ট সাপেক্ষে আশিককে সাময়িক বহিষ্কার করেন।

বিশ্ববিদ্যালয় প্রশাসন জানিয়েছে, আশিকের বি’রুদ্ধে বিভিন্ন সময় শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে অশোভন আ’চরণ ও হ’ত্যার হু’মকি দেয়ার অ’ভিযোগ রয়েছে। অসদাচারণের জন্য তার বিরুদ্ধে দুটি তদন্ত কমিটি গঠিত হয়েছে বলেও জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আরও পড়ুন