বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১২:৪৩ অপরাহ্ন

বৃহস্পতিবার (৩০ জুন) রাতে সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা গেছে, পদ্মা সেতুতে প্র’সাব কারীকে হাতেনাতে ধরেছেন স্থানীয় জনতা। সেতুর উপরে পাশাপাশি প্র’সাব করছিলো দুই তরুণ। তাদেরকে দেখে দৌঁড়ে এসে হাতেনাতে ধরেন সেতু পারাপারকারী কিছু যুবক।

বাঙালির সক্ষমতার প্রতীক ও আবেগের জায়গা পদ্মা সেতু। সেতুটি চালুর প্রথমদিন থেকেই ঘটছে অনাকাঙিক্ষত কিছু ঘটনা। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের পাশাপাশি সাধারণ মানুষও বিরক্ত কিছু মানুষের বি’রক্তিকর কর্মকাণ্ডের জন্য। যেমন নাট-বল্টু খোলা, ও মূত্র বিসর্জন করা কিংবা উদ্ভট টিকটক তৈরি করা।এসময় তাদেরকে বকাঝকা করেন। তবে তাদেরকে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেয়া হয়েছে কী না সেটা এখনো জানা যায়নি।

এর আগে পদ্মা সেতু চালুর প্রথম দিনে কয়েক জন যুবক এরকম বি’কৃতমনা কাজ করে। তাদের চেহারা দেখা না যাওয়ায় ধরতে পারছেন না আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। কিন্তু তাদের শনাক্ত করার সর্বোচ্চ চেষ্টা চলছে এদিকে পদ্মা সেতুর নাট-বল্টু খুলে ভি’ডিও করে ছড়িয়ে দেয়া দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের মধ্যে একজন রি’মান্ডে আছেন। বায়েজিত নামে ওই যুবকের পর গতকাল গ্রে’প্তার হন আরও একজন।

আরও পড়ুন