বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:২৫ অপরাহ্ন

মুসলিম পু’রুষদের জন্য শরীয়ত সম্মতভাবে একাধিক বিয়ে জায়েজ। এ নিয়ে অনেকে অনেক ভিন্ন মত পোষণ করলেও ধর্মীয়ভাবে কোনো নি’ষেধ নেই। এই বিষয়ে অনেক আলেম-ওলামা অনেক ফতোয়া দিয়েছেন। কিন্তু সম্প্রতি এই নিয়ে কথা বলে ভা’ইরাল হয়েছেন এক হুজুর।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা গেছে এক অভিনব দৃ’শ্য। একই সাথে দুই স্ত্রীকে নিয়ে ঘুরতে গিয়ে ভিডিও করেছেন ওই হুজুর স্বামী। একই সাথে দুই স্ত্রীকে নিয়ে স্বামীরা বাইরে বের হন না। কিন্তু এই হু’জুরের ক্ষেত্রে ব্য’তিক্রম।

ভা’ইরাল হওয়া ওই ভিডিওতে দেখা গেছে, ছোট ও বড় দুই স্ত্রীকে নিয়েই ভিডিওতে হাস্যোজ্জ্বলভাবে কথা বলছেন ওই হুজুর। যদিও তার নাম-পরিচয় জানা যায়নি। কিন্তু তিনি জানিয়েছেন, তার দুই স্ত্রীকে নিয়ে কোনো সাংসারিক ঝা’মেলা নেই। বরং দুই স্ত্রীকে তিনি সমানভাবে ভালোবাসেন। এবং স্ত্রীরাও তাকে সমান ভালোবাসেন। নিজের অভিজ্ঞতার আলোকে তিনি একাধিক স্ত্রী যাদের আছে, তাদেরকে উপদেশও দিয়েছেন। সালাম দিয়ে কুশলাদি বিনিময়ের পর দুই স্ত্রীর সঙ্গে পরিচয় করিয়ে দেন।

এরপর দুই বিয়ের পরও তিনি যেভাবে সুখে আছেন সেটা জানান। পরস্পর পরস্পরকে সমানভাবে ভালো বাসার উপদেশ দেন। সেই সঙ্গে নারীদেরকে বলেছেন, যারা একই স্বামীর একাধিক স্ত্রী তারাও সমানভাবে ভালোবাসবেন। ভিডিওতে ছোট স্ত্রীকে বেশ উচ্ছ্বসিত দেখা গেছে। লাজুক ভঙ্গীতে ছিলেন বড় স্ত্রী। সবার কাছে দোয়া চেয়ে ভিডিওটি শেষ করেছেন। তাদের ভিডিও করার সময় পাশ দিয়ে যারা যাচ্ছিলেন, তারা হেসে উঠছিলেন। ওই ভিডিও কমেন্টে অনেকেই অনেক রকম মন্তব্য করেছেন।

আরও পড়ুন