সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৮:৫৫ অপরাহ্ন

গত ২৫ জুন উদ্বোধন হয়েছে স্বপ্নের পদ্মা সেতুর। সেদিন প্রথম টোল দিয়ে পদ্মা পাড়ি দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যদিও উদ্বোধনের দিন উপস্থিত থাকতে পারেননি প্রধানমন্ত্রীর পুত্র ও আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। সপ্তাহখানেক পর সেই ‘আক্ষেপ’ কিছুটা ঘুঁচেছে তার।

মা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বোন সায়মা ওয়াজেদ পুতুলকে সঙ্গে নিয়ে পদ্মা সেতু দিয়ে প্রথমবারের মতো টুঙ্গিপাড়া গিয়েছেন তিনি। পথিমধ্যে পদ্মা সেতুতে নেমে মা ও বোনকে সঙ্গে নিয়ে হাস্যোজ্জ্বল ছবি তুলেছেন তিনি। সোমবার (৪ জুলাই) বেলা সোয়া ১২টার দিকে সেই ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করে তিনি লিখেছেন, ‘পদ্মা ব্রিজ’।

এদিকে সোমবার পদ্মা সেতু পাড়ি দেওয়ার সময় টোল পরিশোধ করেছেন সজীব ওয়াজেদ জয়। পদ্মা সেতুর মাওয়া টোল প্লাজায় ২৪ হাজার ২০০ টাকা টোল দেন তিনি। পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (অপা‌রেশন ও ব‌্যবস্থাপনা) মাহমুদুর রহমান সংবাদমাধ্যমকে এ তথ‌্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।

এর আগে প্রধানমন্ত্রী সকাল ৮টায় গণভবন থেকে সড়ক পথে টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা করেন। সেতুতে ওঠার পর গাড়ি থামিয়ে কিছু সময় সৌন্দর্য উপভোগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ছেলে সজীব ওয়াজেদ জয় এবং মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল। এরপর সেতু পার হয়ে জাজিরাপ্রান্তেও কিছু সময় অতিবাহিত করেন প্রধানমন্ত্রীর গাড়িবহর। পরে প্রধানমন্ত্রী পরিবারের সদস্যদের নিয়ে বঙ্গবন্ধু ও পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

আরও পড়ুন