বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১২:৪৯ অপরাহ্ন

ঢাকাই সিনেমার বর্তমানের আলোচিত নায়িকাদের একজন মাহিয়া মাহি। ২০১২ সালে জাজ মাল্টিমিডিয়ার ‘ভালোবাসার রঙ’ সিনেমার মাধ্যমে রূপালি জগতে পথচলা শুরু করেন তিনি।

একই প্রযোজনা প্রতিষ্ঠানের ‘অগ্নি’ ও ‘অগ্নি ২’ সিনেমার সাফল্যে ‘অগ্নিকন্যা’ হিসেবে পরিচিতি পান নায়িকা। এবার নির্মিত হতে যাচ্ছে ‘অগ্নি ৩’। তবে সেখানে দেখা মিলবে না মাহির। কেনো দেখা মিলবে না তার সেই ব্যাখা দিয়েছেন জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ।

সম্প্রতি নিজের ফেরিফায়েড ফেসবুক আইডিতে আব্দুল আজিজ ঘোষণা দেন, ‘অগ্নি ৩, আসছে।’ তার সেই পোস্টটি নেটিজেনদের নজরে এসেছে। কেন্দ্রীয় চরিত্রে কে থাকছেন, অনেকেই সেটি জানতে চেয়েছেন। রহমান মতি নামে একজন মন্তব্য করেছেন, ‘আমি মাহিকেই চাইব। অগ্নি সিরিজে মাহিই বেস্ট পারফর্ম করেছে।’

সেই মন্তব্যের জবাবে আব্দুল আজিজ লিখেছেন, ‘বর্তমানে মাহির বডি ফিটনেস ও ফ্লেক্সিবিলিটি নেই, বয়স হয়েছে। এটা (অগ্নি ৩) একদম নতুন গল্প। তাই এখানে মাহির থাকা উচিত নয়।’

তবে এবার নিজের অবস্থান পরিষ্কার করে ফেসবুকে এক দীর্ঘ স্ট্যাটাস দিয়েছেন। যেখানে তিনি লিখেন, অগ্নি-৩ এর নায়িকা নিয়ে আমার বক্তব্য সংবাদ পত্র গুলি সম্পূর্ণ লিখে নাই । তাই আমি নিচে আমার বক্তব্য নিচে তুলে ধরছি । অগ্নি-৩ সম্পূর্ণ একটি নতুন গল্প। অগ্নি-১ ও ২ এর সাথে এই গল্পের কোন মিল নেই।

যেহেতু সিনেমাটি হলিউড থেকে হবে, ইংরেজি ও বাংলা ভাষায় হবে, তাই অগ্নি সিনেমাটি তৈরি হবে সারা বিশ্বের দর্শকের জন্য। বাংলাদেশের বাহিরের লোক তো অগ্নি ১ ও ২ এর গল্প জানে না। তাই তাদের সম্পূর্ণ একটি নতুন গল্প দিতে হবে। সেইখান থেকেই শুরু হবে হবে অগ্নির নতুন ফ্রেঞ্চাইস।

মাহিকে নিয়ে তিনি বলেন, অগ্নি হিসাবে মাহি কে জাজের ও পছন্দ। তাই বেশ কিছু দিন আগে মাহিকে অগ্নি হিসাবে তৈরি হতে বলেছিলাম হয় নাই। হয়তো বিশ্বাস রাখতে পারে নাই যে জাজ আবার অগ্নি বানাবে। অগ্নির জন্য মাহির বডি ফিটনেস নেই বলতে বুঝাই নাই যে মাহি মোটা। মাহি এখনো ফিট কিন্তু অগ্নির জন্য বডি ফিটনেস মানে নিজের এক পায়ে দাড়িয়ে অন্য পা মাথার উপর তোলা । আর এই ফিটনেস মাহির নেই।

যাকে অগ্নি হিসাবে নেয়া হবে, তাকে অবশ্যই এই ফিটনেস থাকতে হবে, অগ্নি হিসাবে সাইন করার আগেই । আর বয়স হয়েছে মানে নয় যে মাহির অনেক বয়স। আমি বুঝাতে চেয়েছি, মাহি যখন প্রথম অগ্নি করে তার বয়স ছিল ১৮-১৯। আমাদের ও এমন বয়সের অগ্নি দরকার। যে টিন এজ, কলেজে পড়ে। কিন্তু বর্তমানে মাহির বয়স ২৬-২৭। হয়ত মাহি, জিম করে স্লিম হয়ে হেয়ার স্টাইল চেঞ্জ করে, বয়স কমতে পারবে। কিন্তু, বডি ফ্লাক্সিবল করতে পারবে না। যেটা অগ্নির জন্য সবচেয়ে গুরুত্ব পূর্ণ। তবে মাহি যদি নিজেকে ফিট মনে করে, তবে অডিশন দিতে পারে।

পূজার প্রসঙ্গ টেনে আজিজ বলেন, হ্যাঁ আমরা পূজা কে অগ্নি বানানোর জন্য জাজ প্রশিক্ষক রেখে তার বডি ফ্লাক্সিবল করেছিল। নিয়মিত জিম করতো । নিজেকে ফিট রাখতো। কিন্তু হটাত করে অন্য কারো বুদ্ধি শুনে, নিজের ওজন বাড়ায় বডি ফিটনেস নষ্ট করে। তাই পূজাকে অগ্নি হিসাবে নেয়া হচ্ছে না।

তবে আমার ব্যাক্তিগত ভাবে পূজার জন্য দুঃখ হয়, কারণ ১০০ টা পোড়ামন-২ বা দহন (অন্য কোন সিনেমা ধারে কাছেও নেই) তাকে ১০০ বছর বাঁচিয়ে রাখবে না, যা একটি অগ্নি দিয়ে সম্ভব। আর হলিউড থেকে অগ্নির সিকুয়াল হবে। তাই যে অগ্নি করবে, সে হয়ে যাবে সারা বিশ্বের স্টার। আর দুঃখটা এখানেই। সবই ভাগ্য । আর ভাগ্যটা আমরা নিজেরাই তৈরি করি।

আরও পড়ুন