বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৭:০৯ অপরাহ্ন

বরিশালের আগৈলঝাড়ায় করোনা উপসর্গ নিয়ে অসুস্থ অবস্থায় প্রতিবন্ধী ছেলের মৃ’ত্যুর পর লা’শ বাড়িতে নিলে মায়ের মৃ’ত্যু হয়েছে।

পরিবার সূত্রে জানা গেছে, শুক্রবার রাত বারোটায় উপজেলার গৈলা ইউনিয়নের সেরাল গ্রামের দুলাল মল্লিকের ছেলে প্রতিবন্ধী মিজান মল্লিককে (২৭) জ্বর ও শ্বাসক’ষ্ট নিয়ে অসুস্থ অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় করোনা উপসর্গ নিয়ে মৃ’ত্যুবরণ করে।

প্রতিবন্ধী মিজানের মৃ’তদেহ নিয়ে বাড়িতে গেলে তখন ছেলের মৃত্যুর খবর শুনতে পান করোনা উপসর্গ নিয়ে অসুস্থ থাকা তার মা সুফিয়া বেগম (৫৫)। এরপর তিনিও রাত ২টার দিকে সেরাল গ্রামের নিজ বাড়িতে মৃ’ত্যুবরণ করেন।

মিজা‌নের নান্না মল্লিক জানান, তাদের পরিবারের সবাই কয়েকদিন ধরে করোনায় আক্রা’ন্ত হয়ে বরিশাল শেবাচিম হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন। কিন্তু প্রতিবন্ধী মিজান ও তার মা সুফিয়া বেগম জ্বর ও শ্বাসক’ষ্ট নিয়ে অসুস্থ অবস্থায় বাড়িতে ছিলেন। মিজান অসুস্থাবস্থ‌ায় হাসপাতা‌লে ভ‌র্তি হলে তার মৃ’ত‌্যু হয় এবং সেই খবর শু‌নে মা‌য়েরও মৃ’ত‌্যু হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. হাফিজুর রহমান দিপু জানান, রাতে জ্বর ও শ্বাসক’ষ্ট নিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে আসলে রোগী মিজা‌নের প্রেসার এবং অক্সিজেন কমে গেলে তাকে অক্সিজেন সরবরাহ করা হলেও তিনি চিকিৎসাধীন অবস্থায় মৃ’ত্যুবরণ করে।

আরও পড়ুন