মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১০:৩৫ পূর্বাহ্ন

র্ষার দিনে শিঙাড়া খেতে কার না ভালো লাগে? খাদ্যরসিকরা শিঙাড়ার স্বাদ থেকে একেবারেই বঞ্চিত হতে চান না। ভারতের উত্তরপ্রদেশে ‘বাহুবলি সমুচা চ্যালেঞ্জ’ নামে একটি ক্যাম্পেইন চালু করেছে এক দোকানি। এই চ্যালেঞ্জ নিয়ে জয়ী হলে পাবেন নগদ প্রায় ৬০ হাজার টাকা বা ৫১ হাজার রুপি। চলুন জেনে নেয়া যাক পুরো বিষয়টি সম্পর্কে। খবর সংবাদ প্রতিদিনের।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওতে একটি মস্ত বড় শিঙাড়া দেখতে পাওয়া যাচ্ছে। ভারতের উত্তরপ্রদেশের মিরাটের একটি মিষ্টির দোকানে ওই জায়ান্ট শিঙাড়া তৈরি হয়েছে। শিঙাড়াটির ওজন ৮ কেজি। যা ১১০০ রুপিতে বিক্রি হচ্ছে। আলু, মটর, পনির ছাড়াও শিঙাড়াতে রয়েছে বিভিন্ন ধরনের ড্রাই ফুট। উল্লেখ্য, এর আগে চার কেজি ওজনের শিঙাড়া তৈরি করেছিলেন মিষ্টি বিক্রেতা। তবে ওই শিঙাড়াটি বানিয়ে বিশেষ খুশি হননি তিনি।

ওই মিষ্টির দোকানেই শুরু হয়েছে বাহুবলি শিঙাড়া চ্যালেঞ্জ। মাত্র ৩০ মিনিটে ৮ কেজি ওজনের শিঙাড়াটি খেতে হবে। জয়ী ব্যক্তি পাবেন নগদ প্রায় ৬০ হাজার টাকা। তবে এখনও পর্যন্ত ওই পুরস্কার জিততে পারেননি কেউ। তবে বিক্রি বেড়েছে অনেকটাই।

বাহুবলি শিঙাড়া চ্যালেঞ্জ নিয়ে সর্বত্র চলছে জোর আলোচনা। সকলেই ব্যবসায়ীর বুদ্ধির প্রশংসায় পঞ্চমুখ। শিঙাড়া চ্যালেঞ্জ কি আপনিও নিতে চান? তবে মিরাটের দোকানে ভিড়ে শামিল হতে হবে আপনাকেও।

আরও পড়ুন