শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:৫২ পূর্বাহ্ন

কুমিল্লার হোমনা উপজেলার কোনাবাড়ি ঘাট থেকে নরসিংদী সদরের শেখ হাসিনা সেতু এলাকা পর্যন্ত টানা ১৩ ঘণ্টা নদীতে সাঁতার কেটে আলোচনায় এসেছেন নরসিংদী সদর উপজেলার আলোকবালীর পল্লী চিকিৎসক বকুল সিদ্দিকী। তার দাবি, উত্তাল মেঘনায় টানা ১৩ ঘণ্টা সাঁতরে তিনি পাড়ি দিয়েছেন ২১০ কিলোমিটার।

বুধবার (১৩ জুলাই) ভোর সাড়ে ৪টায় কুমিল্লার হোমনা উপজেলার কোনাবাড়ি ঘাট থেকে সাঁতার শুরু করে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর হয়ে প্রায় ১৩ ঘন্টা বিরতিহীন সাঁতার কেটে বিকেল সাড়ে ৫টার দিকে নরসিংদী সদরের শেখ হাসিনা সেতু এলাকায় পৌঁছেন বকুল। সাঁতারের সময় স্পিডবোটে থাকা ১০ জন ভলান্টিয়ার তার নিরাপত্তা নিশ্চিতে কাজ করেছেন বলে জানা গেছে। দীর্ঘ এ নদীপথ সাঁতরে পাড়ি দিয়ে নরসিংদী ঘাটে পৌঁছুলে তাকে ফুল, ক্রেস্ট ও টাকার মালা দিয়ে সংবর্ধনা দেন স্থানীয়রা।

এ সময় নরসিংদী সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে বকুল সিদ্দিকীকে ১ লাখ টাকা পুরস্কার দেয়ার ঘোষণা দেয়া হয়। বকুলের এ অনন্য কীর্তি গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান পাবে বলে প্রত্যাশা বকুলের পরিবারসহ সকলের।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নরসিংদী সদর উপজেলা চেয়ারম্যান আফতাব উদ্দিন ভূঞা। বিশেষ অতিথি হিসেবে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জাতীয় শ্রমিক লীগের নরসিংদী জেলা শাখার আহবায়ক রিপন সরকার, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তৌহিদা সরকার রুনাসহ আরও অনেকে।

আরও পড়ুন