মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১২:৪০ অপরাহ্ন

বাংলাদেশ ব্যংকের বৈদেশিক মুদ্রার রিজার্ভ তলানিতে ঠেকেছে, যা দেশের ইতিহাসে সর্বনিম্ন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

যশোর যুবদল নেতা বদিউজ্জামান এবং কুড়িগ্রাম যুবদল নেতা শফিকুর রহমানকে হত্যার প্রতিবাদে বৃহস্পতিবার (১৪ জুলাই) সকালে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে বিএনপি। সেখানেই এসব কথা বলেন বিএনপির এ যুগ্ম মহাসচিব।

এ সময় রিজভী বলেন, ক্ষমতা হারানোর ভয়ে বিরোধী দলকে দমাতে আবারও হত্যাযজ্ঞে নেমেছে আওয়ামী লীগ। এই কর্মসূচির অংশ হিসেবেই যুবদল নেতাদের পৈশাচিকভাবে হত্যা করা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। এই সমস্ত হত্যাকাণ্ড পরিকল্পিত। মানুষ যাতে সরকারের বিরুদ্ধাচারণ করার সাহস না পায়, এই হত্যাকাণ্ডের মাধ্যমে জনগণকে সেই বার্তাই দেয়া হচ্ছে বলে মন্তব্য করেন রিজভী।

তিনি আরও বলেন, ক্ষমতাসীনদের সীমাহীন দুর্নীতি, স্বজন পােষণ, বিলাসী জীবনযাপন ও বিপুল সম্পত্তি অর্জন সঙ্কটাপন্ন হবে ভেবেই ক্ষমতার শেষ সময়ে এসে তারা এখন মরণ কামড় দিচ্ছে। ক্ষমতা হারানাের ভয়ে তারা উন্মাদ হয়ে গেছে। তাই সহিংস রক্তপাতের মধ্য দিয়ে নিজেদের অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে আমরা সুস্পষ্টভাবে বলতে চাই, প্রতিটি হত্যাকাণ্ডেরই বিচার হবে বাংলাদেশের মাটিতে।

আরও পড়ুন