মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৭:০৪ পূর্বাহ্ন

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সম্প্রতি দেশের সিলেট ও সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত এসএসসি ও সমমানের শিক্ষার্থীদের হাতে শিগগিরই বই পৌঁছে দেওয়া হবে। আজ রবিবার (১৭ জুলাই) সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এসএসসি ও সমমানের পরীক্ষার সময়সূচি বিষয়ে এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী একথা জানান।

তিনি বলেন, ইতোমধ্যেই তালিকা চূড়ান্ত করেছে শিক্ষা মন্ত্রণালয়। পর্যাপ্ত পাঠ্যপুস্তক রয়েছে। শিগগির এসব বই সিলেট ও সুনামগঞ্জে পৌঁছানো হবে এবং চাহিদার বাইরে আরো পাঠ্যপুস্তক প্রয়োজন পরলে তা যথাসময়ে পাঠানো হবে।

শিক্ষামন্ত্রী বলেন, সিলেটে এসএসসি ও দাখিল পরীক্ষার্থীদের জন্য ৬৮২ সেট বই পাঠানো হবে। সুনামগঞ্জে ১০ হাজার ৫৮৬ সেট পাঠ্যপুস্তক লাগবে। প্রাথমিক স্তরের ষষ্ঠ থেকে নবম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীদের জন্য এবং দশম শ্রেণির ভোকেশনাল স্তরের শিক্ষার্থীদের জন্য পাঠ্যপুস্তক লাগবে সিলেটে ১৪ হাজার ৭৭৯ সেট। অন্যদিকে, সুনামগঞ্জে লাগবে ৪২ হাজার ৭৮৫ সেট।

ইবতেদায়ী ও দাখিলের ষষ্ঠ থেকে নবম দশম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য সিলেটে ১০ হাজার ১৪০ সেট এবং সুনামগঞ্জে ২৩ হাজার ৫৯৮ সেট পাঠ্যপুস্তক লাগবে।সূত্র-বাসস।

আরও পড়ুন