বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:৩০ অপরাহ্ন

‘পরাণ’ ঈদের আলোচিত ছবির একটি। হলসংখ্যা বাড়ছে, শুনেছেন নিশ্চয়?

আমি মনে করি হলের সংখ্যার চেয়ে দর্শক যেন বেশি আসেন- এটাই সব ছবির টার্গেট হওয়া উচিত। আমি শুনেছি মুক্তির ৪-৫ দিন পর থেকেই অনেক হলমালিক যোগাযোগ করেছেন পরিবেশকের সঙ্গে। শুক্রবার থেকে ভৈরবের দর্শন, সিরাজগঞ্জের রুটস সিনেপ্লেক্স, চট্টগ্রামের আলমাসসহ আটটি হল বাড়ছে। আর পরের সপ্তাহে একসঙ্গে ৩৫টি হলে চলবে ছবিটি।

মুক্তির পর থেকেই আপনারা পুরো টিম নিয়ে বিভিন্ন সিনেমা হলে গিয়েছিলেন। কেমন সাড়া পেয়েছেন?

এক কথায় আমাকে অভিভূত করেছে। নতুন করে আশার আলো দেখছি। এখন নির্দ্বিধায় বলতে পারি- ভালো সিনেমা দেখতে সিনেমাপ্রেমী দর্শক হলে যাবেনই। শুরুতে আমরা কিন্তু অনেক কম সিনেমা হল পেয়েছিলাম। আবার মাল্টিপ্লেক্সগুলোতেও শোয়ের সংখ্যা ছিল কম; কিন্তু দর্শকের উপচেপড়া ভিড় ছিল। যার ফলে হল কর্তৃপক্ষ শোয়ের সংখ্যা বাড়িয়ে দিয়েছে। আর আপনি যে বললেন হল বাড়ছে, এই অর্জনের পুরো কৃতিত্ব আমি দেব ছবিটির নির্মাতা রায়হান রাফীকে। পর্দায় দর্শক যা দেখেছেন তার সবটাই নির্মাতার কৃতিত্ব।

সিনেমা দেখতে আসা দর্শক নিশ্চয় খুশি হয়েছেন আপনাদের পেয়ে?

অবশ্যই। আমরাও বেশ আনন্দিত দর্শকের সঙ্গে বসে ছবিটি দেখতে পেরে। এখন পর্যন্ত যত দর্শকের সঙ্গে আমাদের বা আমার কথা হয়েছে ছবিটি নিয়ে, সেখানে কোনো নেতিবাচক মন্তব্য পাইনি। যে হলেই গিয়েছি, দর্শক আমাকে দেখে চিৎকার করে উঠেছেন। বিষয়টি আমার জন্য পরম পাওয়া। হৃদয়স্পর্শী ত্রিভুজ প্রেমের গল্পের ছবি ‘পরাণ’। সিনেমা হলে দীর্ঘ সময় যে দর্শকরা ছিলেন তা থেকে এবার হলমালিকরা ‘হাউসফুল’-এর আনন্দ পেয়েছেন।

ছবিটি নির্মাণ করা হয়েছে বরগুনার আলোচিত মিন্নি-রিফাত-নয়ন বন্ডের ঘটনার ছায়া অবলম্বনে। আপনার চরিত্রের নাম রোমান। আপনার বাস্তব চরিত্রের সঙ্গে এর কোনো মিল আছে?

ছবিটি বাস্তব ঘটনার ছায়া অবলম্বনে নির্মিত। তবে বরগুনার ওই ঘটনা কিনা, সেটি জানতে ছবিটি দেখতে হবে। আর গল্পের রোমান ছেলেটি একেবারেই জীবনঘনিষ্ঠ একটি চরিত্র। সে যা নিজের মনে করে তা পেতে সর্বোচ্চ শক্তি প্রয়োগ করে। চরিত্রটি অ্যাগ্রেসিভ, তবে প্রেমে মাতাল। বাস্তবের সঙ্গে আমার সঙ্গে চরিত্রটির সেভাবে কোনো মিল নেই। সত্যি বলতে অভিনেতা হিসেবে এই চ্যালেঞ্জটাই আমি নিতে চাই। আমি এই ছবির জন্য ভালো গল্পের গাঁথুনি, নির্মাণশৈলী এবং চমৎকার সহশিল্পী (বিদ্যা সিনহা মিম, ইয়াস রোহান, নাসিরুদ্দিন খান, শহীদুজ্জামান সেলিম, রোজি সেলিম) পেয়েছিলাম। এজন্যই কাজটি দর্শকের হৃদয় ছুঁয়েছে।

আপনার স্ত্রী পরীমনি ছবিটি নিয়ে বেশ উচ্ছ্বসিত। বেশ সুখেই আছেন আপনারা-

দোয়া করবেন। মুক্তির পর ওকে নিয়ে ‘পরাণ’ দেখব বলে পরিকল্পনা করেছিলাম। টিকিট ম্যানেজ করতে পারিনি! পরীমনি আমার জন্য ভীষণ লাকি। বিয়ের পর থেকে আমার ক্যারিয়ার, ব্যক্তিজীবনে অনেক ইতিবাচক বিষয় ঘটছে। যতগুলো ছবি মুক্তি পেয়েছে সেগুলো দর্শক গ্রহণ করেছেন, প্রশংসা করেছেন। আমি বাবা হতে যাচ্ছি। সময়টাকে খুব উপভোগ করছি।

নতুন অতিথি কবে আসছে?

সব ঠিক থাকলে সেপ্টেম্বরের দিকে আসবে আমাদের সন্তান। আমরা এখন তার অপেক্ষায় আছি।

‘হাওয়া’ মুক্তি পাচ্ছে কবে?

মেজবাউর রহমান সুমনের এই ছবিটি ২৯ জুলাই মুক্তি পাবে। এটি সমুদ্রপাড়ের নয়, গভীর সমুদ্রের গল্প। সম্পর্ক, প্রতিশোধ ও মৃত্যুকে উপজীব্য করে নির্মিত ছবিটি আমার ক্যারিয়ারের অনবদ্য এক্সপেরিয়েন্স। আশা করছি এই ছবি দিয়েও দর্শকের মন জয় করতে পারব।

আরও পড়ুন